Published On: Wed, Jan 9th, 2019

নতুনদের কেন মন্ত্রী বানিয়েছেন, জানালেন প্রধানমন্ত্রী

ভবিষ্যৎ প্রজন্মকে প্রস্তুত করতে নতুনদের মন্ত্রী বানানো হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, নতুনদের মন্ত্রী বানিয়েছি এর মানে এই নয় যে, পুরনোরা ব্যর্থ ছিলেন। পুরনোরা সফল ছিল বলেই দেশ আজ অনেক দূর এগিয়েছে। নতুনদের বানিয়েছি ভবিষ্যৎ প্রজন্মকে প্রস্তুত করার জন্য। মঙ্গলবার (৮ জানুয়ারি) বিকেলে গণভবনে নব-নির্বাচিত মন্ত্রিসভা ও আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সঙ্গে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘নুতনদের মন্ত্রী বানিয়েছি এর মানে এই নয় যে পুরোনোরা ব্যর্থ ছিল। পুরোনোরা সফল ছিল বলেই দেশ আজ অনেক দূর এগিয়েছে।’ শেখ হাসিনা আরও বলেন, ‘নতুনদের মন্ত্রী বানিয়েছি ভবিষ্যৎ প্রজন্মকে প্রস্তুত করার জন্য। তাদেরকে সব কাজ বুঝে এরপর করতে হবে এবং পুরোনোদের সফলতাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। সবাইকে আমি কঠোর নজরদারিতে রাখবো।’নব নির্বাচিত মন্ত্রিসভা ও আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সরকারের সকল মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীগণ।

চার মন্ত্রীকে কুবি উপাচার্যের শুভেচ্ছা:: বাংলাদেশ সরকারের নবগঠিত মন্ত্রী পরিষদের অর্থমন্ত্রী আ. হ. ম. মুস্তফা কামাল, সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলামকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। মঙ্গলবার মন্ত্রীদের সাথে পৃথক পৃথকভাবে সৌজন্য সাক্ষাৎ করে উপাচার্য।

এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোঃ আবু তাহের, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কাজী ওমর সিদ্দিকী রানা, সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সজিব, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি জিনাত আমান, জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল হক প্রমুখ।