Published On: Tue, Jan 8th, 2019

আজকের ‘বিগ ম্যাচ’ : স্মিথ বনাম ‘ইউনিভার্স বস’

একজন টি-টোয়েন্টির ইউনিভার্স বস; আরেকজন বিশ্ব ক্রিকেটের মহাতারকা। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মঞ্চে আজ মুখোমুখি হচ্ছেন দুজন। মঙ্গলবার বিকাল ৫:২০ মিনিটে দিনের ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্রথম দুই ম্যাচ মিস করলেও রংপুরেরে হয়ে আজ ওপেন করতে যাচ্ছেন ক্রিস গেইল। অন্যদিকে প্রথম ম্যাচ থেকেই কুমিল্লাকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন স্টিভ স্মিথ।

প্রথমবার বিপিএল খেলতে এসে ইতিমধ্যেই সবার মন জয় করে নিয়েছেন স্টিভেন স্মিথ। কুমিল্লার কোচ, ক্রিকেটার এবং কর্মকর্তা সবাই স্মিথের গুণমুগ্ধ। অন্যদিকে কেবল রংপুরের সমর্থকরাই নন; ‘বিগ বস’ গেইলের তাণ্ডব দেখার জন্য অপেক্ষায় আছেন দেশের সকল ক্রিকেটপ্রেমীরা। শের-ই-বাংলায় বেশ দর্শক হওয়ার সম্ভাবনাও আছে। কিন্তু এই লড়াইয়ে জয় কার হবে? স্মিথ নাকি গেইলের? রংপুরের তরুণ ওপেনার মেহেদী মারুফ এগিয়ে রাখছেন তার সতীর্থ গেইলকেই।

মারুফের মতে, ‘গেইল বাংলাদেশে অনেক বছর ধরে খেলে। এটা আমাদের জন্য সবচেয়ে বড় সুবিধা। স্মিথের এটা প্রথম বিপিএল। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ ছাড়া সম্প্রতি খেলতে আসেনি সে। এ কারণেই গেইল বাড়তি সুবিধা পাবে। এখানকার বোলারদের সবাইকে ও জানে। আমি বিগ বসকে এগিয়ে রাখব।’

বড় বড় সব তারকার সমাবেশে বিপিএল ইতিমধ্যেই জমে উঠেছে। এসে গেছেন স্টিভ স্মিথ, ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নার, অ্যালেক্স হেলস, শহিদ আফ্রিদির মতো তারকারা। দ্রুতই চলে আসবেন এবি ডি ভিলিয়ার্স। তারকা সমাবেশ হলেও টিভি সম্প্রচার নিয়ে সমস্যা থেকেই যাচ্ছে। এখনও বিপিএলে যুক্ত হয়নি স্নিকোমিটার কিংবা আলট্রা এজ প্রযুক্তি। দর্শকরা এ কারণে বেশ বিরক্তি প্রকাশ করে যাচ্ছেন সোশ্যাল সাইটে। বিসিবি অবশ্য সমস্যাগুলো সমাধানে উদ্যোগ গ্রহণের কথা বলেছে।