Published On: Tue, Jan 8th, 2019

পোজ দেওয়ার জন্য তৈরি হচ্ছে মা-মেয়ে

২০১২ সালের ১২ ডিসেম্বর যুক্তরাষ্ট্র প্রবাসী উম্মে আহমেদ শিশিরের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিয়ের তিন বছরের মাথায় তারকা এই দম্পতির ঘর আলো করে আসে কন্যা আলাইনা হাসান অউব্রি। সাকিবের মেয়ে বয়স এখন তিন বছর দুই মাস। এরই মধ্যে ছবিতে পোজ দেওয়া শিখে গেছেন ছোট্ট এই অউব্রি। ছবিতে পোজ দেওয়ার জন্য মেয়ের প্রস্তুত হয়ে ওঠার ব্যাপারটি জানিয়েছেন শিশির নিজেই।

৭ জানুয়ারি, সোমবার সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নিজের ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে এমনটা জানিয়েছেন সাকিব-পত্নী। এদিন দুপুরে শিশিরের পোস্ট করা ছবিতে দেখা যায়, মায়ের পাশে সাদা ড্রেস পরে দাঁড়িয়ে আছে অউব্রি। ছবির ক্যাপশনে শিশির লেখেন, ‘পোজ দেওয়ার জন্য তৈরি হচ্ছে আমার পার্টনার।’ ফেসবুক কিংবা ইনস্টাগ্রাম, সাকিব-কন্যার দেখা মেলে নিয়মিত।

প্রায় প্রতিদিনই নিজের ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে অউব্রির নানা ছবি পোস্ট করেন শিশির। বাবা সাকিবও কম যান না। তিনিও ব্যক্তিগত ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ও ফেসবুক পেজ থেকে বাবা-মেয়ের খুনসুটিসহ অনেক মুহূর্ত ভক্তদের সঙ্গে শেয়ার করেন। এর আগে মেয়ে অউব্রির একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমের পোস্ট করেন উম্মেহ আহমেদ শিশির।

অপু বিশ্বাসকে নিয়ে নতুন গুঞ্জন: অপু বিশ্বাসকে নিয়ে চিত্রপাড়ায় নতুন গুঞ্জন শুরু হয়েছে। না, কোন ও নেতিবাচক গুঞ্জন নয়। শোনা যাচ্ছে তিনি সংসদে নারীদের জন্য সংরক্ষিত আসনে এমপি হতে যাচ্ছেন। তবে এই গুঞ্জনের ভিত্তি রয়েছে। কেননা অপু নিজেই মনোনয়ন চান। অপু বিশ্বাস নিজেই জানালেন, সংরক্ষিত নারী আসনে এমপি হতে আওয়ামী লীগের মনোনয়ন চান তিনি। অপু বলেন, ‘আমি পারিবারিকভাবেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনীতির আদর্শে বেড়ে উঠেছি।

তার রাজনৈতিক জীবন ছোটবেলা থেকেই প্রভাবিত করেছে। রাজনীতিতে আমি সক্রিয় নই। এবারই প্রথমবার রাজনীতির মাঠে ছিলাম নৌকার প্রচারণায়। এছাড়াও নানারকম সামাজিক কার্যক্রমে আমি জড়িত। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সর্বোচ্চ আইনসভা জাতীয় সংসদের সদস্য সংখ্যা ৩৫০। যার মধ্যে ৩০০ জন সংসদ সদস্য জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়ে থাকেন।বাকি ৫০টি সংরক্ষিত নারী আসন। সংরক্ষিত আসনের নারী সদস্যগণ নির্বাচিত ৩০০ সংসদ সদস্যের ভোটে (পরোক্ষ নির্বাচন পদ্ধতিতে) নির্বাচিত হন।