Published On: Tue, Jan 8th, 2019

আকস্মিক সিংহাসন ছাড়লেন মালয়েশিয়ার রাজা

মালয়েশিয়ার রাজা সুলতান মোহাম্মদ পঞ্চম হুট করেই পদত্যাগের ঘোষণা দিয়েছেন। এই প্রথম কোনো মালয়েশীয় রাজা মেয়াদ শেষের আগেই পদত্যাগের ঘোষণা দিলেন। তার পদত্যাগের কোনো কারণ এখনও জানানো হয়নি। তবে এ পদত্যাগ শিগগির কার্যকর হবে বলে মালয়েশিয়ার ন্যাশনাল প্যালেস থেকে জানানো হয়েছে।

রুশ সুন্দরী সাবেক ‘মিস মস্কো’র সঙ্গে রাজা সুলতানের বিয়ের খবর নিয়ে গুঞ্জনের মধ্যেই এই পদত্যাগের ঘটনা ঘটলো ,এর আগে খবর প্রকাশ হয়েছিল, রাশিয়ায় সুন্দরী প্রতিযোগিতার মুকুটজয়ী ওকসানা ভোয়েভোদিনাকে (২৫) বিয়ে করেছেন রাজা। গত দুই মাস যাবৎ তিনি চিকিৎসা নেওয়ার জন্য বাইরে ছিলেন।
গত ২২ নভেম্বর মস্কোতে তাদের বিয়ে হয়। বিয়ের বছর দেড়েক আগে ওকসানার সঙ্গে ইউরোপে রাজার পরিচয় হয়। রাজার এটা দ্বিতীয় বিয়ে।

কবিরাজ : তপন দেব । এখানে আয়ুর্বেদিক ঔষধের দ্বারা নারী- পুরুষের সকল জটিল ও গোপন রোগের চিকিৎসা করা হয়। দেশে ও বিদেশে ঔষধ পাঠানো হয়। আপনার চিকিৎসার জন্য আজই যোগাযোগ করুন – খিলগাঁও, ঢাকাঃ। মোবাইল : ০১৮২১৮৭০১৭০ (সময় সকাল ৯ – রাত ১১ )

২০১৬ সালের ডিসেম্বরে সুলতান মুহাম্মদ মাত্র ৪৭ বছর বয়সে সিংহাসনে আরোহণ করেন।এদিকে রাজার পদত্যাগের বিষয়ে রাজপ্রাসাদের এক বিবৃতিতে বলা হয়েছে, মালয়েশিয়ার জনগণকে রাজা ঐক্যবদ্ধ, সহনশীল থাকতে বলেছেন এবং একসঙ্গে কাজ করতে বলেছেন। শাসক পরিষদ নতুন কাউকে রাজা হিসেবে নির্বাচিত করা পর্যন্ত সুলতান মুহাম্মদ ভারপ্রাপ্ত রাজা হিসেবে দায়িত্ব পালন করতে পারেন।