Published On: Mon, Jan 7th, 2019

অবাধ্য চুল পোষ মানাতে

সামনের ছোট চুল প্রায়ই উড়ে এসে জুড়ে বসে মুখে। সব সময় ঠিক যেন কথা শুনতে চায় না সামনের ছোট চুলগুলো। তাই খানিকটা পরিচর্যাতেই বশে আনা যায়।
জুতসই বাঁধ,,চুল বাঁধার ঢঙে ভিন্নতা আনতে পারেন। সামনের ছোট চুল যখন কথা শুনবেই না তখন তাকে বেঁধে ফেলাই ভালো! কপাল থেকে মাথার তালু পর্যন্ত সুন্দর একটি স্কার্ফ বেঁধে নিন। ব্যস, হয়ে গেল ক্ষণস্থায়ী সমাধান। এলোমেলো চুল সামলাতে স্কার্ফটিকে ভাঁজ করে ব্যান্ডেনার মতো করে চুলের সামনের দিকে বেঁধে নিতে পারেন। এখন মেয়েদের কাছে স্কার্ফ বেশ জনপ্রিয়। এতে একই সঙ্গে ছোট চুলগুলোও যেমন সামলে রাখা যাবে, তেমনি ফ্যাশনও হবে। স্কার্ফ দিয়ে পুরো মাথার চুল ঢেকে রাখতে না চাইলে ফিতা দিয়ে টেনে বেঁধেও নিতে পারেন। দুটির কোনোটিতে যদি স্বাচ্ছন্দ্যবোধ না হয়, আছে উপায়। সামনের চুলগুলো পেঁচিয়ে টুইস্ট করে নিন। এবার ডান বা বাম যেকোনো একদিকে বেণি করে আরেক পাশে ক্লিপ দিয়ে আটকে দিতে পারেন। চাইলে ছোট চুলের সমন্বয়ে ঝুঁটি বেঁধে নিতে পারেন।

কবিরাজ : তপন দেব । এখানে আয়ুর্বেদিক ঔষধের দ্বারা নারী- পুরুষের সকল জটিল ও গোপন রোগের চিকিৎসা করা হয়। দেশে ও বিদেশে ঔষধ পাঠানো হয়। আপনার চিকিৎসার জন্য আজই যোগাযোগ করুন – খিলগাঁও, ঢাকাঃ। মোবাইল : ০১৮২১৮৭০১৭০ (সময় সকাল ৯ – রাত ১১ )

কাটের ঢঙে বদল
অবাধ্য ছোট চুল নিয়ে খুব বেশি ঝামেলা হলে কাটের ঢঙেও পরিবর্তন আনতে পারেন। মুখের সঙ্গে মানানসই এমন কোনো চুলের কাট বেছে নিন। সামনের চুলগুলো ব্যাংস করে কেটে নিলেও এই সমস্যা থেকে মুক্তি মিলবে।এ ক্ষেত্রে ভালো বিউটি পার্লারে গিয়ে হেয়ার স্টাইলিস্টের সঙ্গে কথা বলে নেওয়া ভালো। তার দেওয়া পরামর্শ মেনে সামনের ছোট চুলের কাট বদলে নেওয়া যাবে অনায়াসেই।

কবিরাজ : তপন দেব । এখানে আয়ুর্বেদিক ঔষধের দ্বারা নারী- পুরুষের সকল জটিল ও গোপন রোগের চিকিৎসা করা হয়। দেশে ও বিদেশে ঔষধ পাঠানো হয়। আপনার চিকিৎসার জন্য আজই যোগাযোগ করুন – খিলগাঁও, ঢাকাঃ। মোবাইল : ০১৮২১৮৭০১৭০ (সময় সকাল ৯ – রাত ১১ )

কিছু টিপস
চুল শুকাতে হেয়ার ড্রায়ারের ঠাণ্ডা বাতাস ব্যবহার করুন। গরম বাতাসে সামনের চুল আরো উষ্কখুষ্ক ও প্রাণহীন দেখাবে। চুলের সিঁথিতে পরিবর্তন আনতে পারেন, যাতে সামনের ছোটগুলোর সমন্বয়ে সিঁথিতে নতুনত্ব আনা যায়।অনুষ্ঠানে বা কোথাও বেড়াতে গেলে পাশ্চাত্য পোশাকের সঙ্গে মিলিয়ে নকশাদার হ্যাট পরতে পারেন। এতে খুব সহজেই অবাধ্য চুল বশে আনা যাবে। সঙ্গে ফ্যাশনেবলও দেখাবে।বাজারে চুল আটকে রাখার জন্য নানা রকমের ক্লিপ পাওয়া যায়। এসব ক্লিপের ব্যবহারে সামনের ছোট চুল টেনে নিয়ে বড় চুলের সঙ্গে আটকে ফেলুন। তাত্ক্ষণিক সমাধান চাইলে হেয়ার স্প্রে কিংবা ওয়্যাক্স জেল দিয়ে চুলগুলো সেট করে নিতে পারেন। তবে এটা নিয়মিত করা যাবে না।