Published On: Mon, Nov 26th, 2018

সোশ্যাল মিডিয়া জুড়ে তন্ময়

শেখ সারহান নাসের তন্ময় বাগেরহাট-২ আসনে মনোনয়ন পেয়েছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ছোট ভাই শেখ আবু নাসেরের ছেলে শেখ হেলাল উদ্দীন এমপির একমাত্র ছেলে তন্ময়। সম্প্রতি কয়েকটি রাজনৈতিক অনুষ্ঠানে তার সরব উপস্থিতি ও অত্যন্ত আকর্ষণীয় বাচনভঙ্গিতে দেওয়া বক্তৃতা দিয়ে সবার দৃষ্টি কাড়তে সক্ষম হয়েছেন।

তন্ময়ের বাবা শেখ হেলাল উদ্দীন এবারও বাগেরহাট-১ থেকে নৌকার মনোনয়ন পেয়েছেন। আর মেঝ চাচা শেখ সালাউদ্দিন জুয়েল খুলনা-২ আসনের মনোনয়ন পেয়েছেন। তন্ময় নিজের চেহারা ও বাচনভঙ্গি দিয়ে সোশ্যাল মিডিয়ায় এখন আলোচনার কেন্দ্রে।

২০০১ সালে প্রধানমন্ত্রী যখন বাগেরহাট-১ আসনে নির্বাচন করেন তখন থেকেই তন্ময় রাজনীতিতে সক্রিয় হতে শুরু করেন। ওই সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচন পরিচালনা কমিটির দায়িত্ব পালন করেন। এরপর থেকে বিদেশে পড়ালেখার ফাঁকে ফাঁকে দেশে এলেই দলীয় অনেক অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন।

তন্ময় সোশ্যাল মিডিয়া ফেসবুকে লিখেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ক্ষণজন্মা নেতৃত্বেই গড়ে উঠবে আর্থ-সামাজিক উন্নত স্বপ্নের সোনার বাংলা। নৌকার জয়যাত্রা অব্যাহত থেকবে ইনশাআল্লাহ। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই সমৃদ্ধির পথে এগিয়ে যাবে আমাদের ভালোবাসার বাংলাদেশ।’

তন্ময় বলেন, ‘দেশের প্রায় সাড়ে তিন কোটি নতুন তরুণ ভোটার, আমিও এই তরুণ প্রজন্মের একজন। আমাদের অনেক চাওয়া-পাওয়া আছে, কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্বজন হারানোর শোককে শক্তিতে রূপান্তরিত করে আপোষহীন সংগ্রাম করে চলেছেন বাঙালি জাতির ভাগ্যোন্নয়নের জন্য।

তিনি বলেন, একমাত্র বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার একজন মা; আর মায়ের চেয়ে আপনতো কেউ নয়, আমাদের ধর্মেও সেটা উল্লেখ আছে। আমাদের সকলের যে সুন্দর সোনার বাংলা গড়ার স্বপ্ন তা একমাত্র বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা’র নেতৃত্বেই সম্ভব।’